মালেশিয়ায় সহকর্মীদের টাকা মেরে লাপাত্তা যুবক!

প্রবাস ডেস্ক :

মালেশিয়ায় সহপাঠী ও রুমমেটদের প্রায় একলাখ ২০ হাজার রিঙ্গিত (বাংলাদেশী টাকায় প্রায় ৩৫ লাখ) হাতিয়ে নিয়ে লাপাত্তার অভিযোগ শফিক নামের এক যুবকের বিরুদ্ধে। সহপাঠীর কাছে টাকা খুইয়ে এখন দুশ্চিন্তায় দিন কাটাচ্ছেন তারা।

প্রতারক ওই যুবকের বাড়ি টাঙ্গাইলের কালিহাতি মগবাড়ি এলাকায়। সে ওই এলাকার শামসুল হকের ছেলে।

ভুক্তভোগীরা জানান, প্রতারক শফির সাথে মালেশিয়ায় গত ৫ বছর ধরে কাজ করে আসছেন। সে সুবাদে তার সাথে পারিবারিক বন্ধন তৈরি হয়ে যায়। এক সাথে কাজ করার তাগিদে সে বিভিন্নসময় বিভিন্ন কারণে সবার বিশ্বস্ত হয়ে উঠে। সে সুবাদে তার অনেক প্রয়োজনে সবাই তাকে টাকাও হাওলাত দিতো। এমনকি তার মাধ্যমে অনেকে বেশ কয়েকবার দেশের বাড়িতে টাকা পাঠিয়েছেন সবাই। এতে সে ভালোমতো দায়িত্ব নিয়ে তাদের কাজ করে দিতো। কিন্তু ওই সময়ে সে প্রতারণার আশ্রয় নেইনি। তারই ধারাবাহিকতায় গত শুক্রবার কর্মক্ষেত্র থেকে সবাই বেতন পেলে বাড়িতে টাকা পাঠানোর তাগিদে তার হাতে সবাই টাকা জমা দেয়। কিন্তু সে যে প্রতারণার আশ্রয় নিবে সেটা তারা কল্পনা করেনি।

তারা আরও জানান, প্রতারক শফিক টাকা হাতিয়ে নেওয়ার পর থেকে তার ব্যবহৃত মোবাইল অফ করে ফেলেছে। যার কারণে তার হদিস পাওয়া যাচ্ছে না। তার এমন প্রতারণায় অনেক সমস্যায় পড়ে গেছেন ভুক্তভোগীরা। পরিবারের কাছে টাকাও পাঠাতে পারেননি।

বিষয়টি নিয়ে টাকা ফিরে পেতে মালেশিয়ায় বিভিন্ন দপ্তরে অভিযোগ দিচ্ছেন ভুক্তভোগীরা পাশাপাশি তাকে ধরিয়ে দিতে পারলে পুরষ্কারের ঘোষণাও দিয়েছেন।